আসছে ফিঙ্গারপ্রিন্ট রিডারসহ পেপসি ফোন পি১


কোমল পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান হিসেবে পেপসি’র পরিচিত বিশ্বজুড়ে। তাদের আছে ডায়েট পেপসি, পেপসি সহ নানান জাতীয় সুস্বাদু পানীয়। সেই পেপসি এখন পানীয়ের পাশাপাশি মোবাইল ফোন তৈরি করতে চলেছে- হাওয়ায় ভেসে এমন গুজব বেশ আগেই আমাদের কানে পৌঁছেছিল। তবে খবরটি এখন আর গুজব নেই, সত্যি সত্যিই পেপসি একটি মধ্য-মানের স্মার্টফোন তৈরি করেছে। আর সেই ফোন সেটটির পিছনে সুস্পষ্ট ভাবে পেপসির লোগোটি জ্বলজ্বল করছে। 

সেনঝেন স্কুবি কমিউনিকেশন ইক্যুইপমেন্ট’ই বানিয়েছে এ ফোন। এর আছে অ্যালুমিনিয়াম বডি। এতে আছে ২.৫ডি গ্লাসে তৈরি ১০৮০ পিক্সেলের ৫.৫ ইঞ্চি স্ক্রিন ও একটি অক্টা-কোর এমটি৬৫৯২ চিপসেট। অ্যানড্রয়েড ৫.১ ললিপপ ভিত্তিক ডিডো ওএস নামের সফটওয়্যার ব্যবহার করা হয়েছে এই সেটে। এর সামনে ও পেছনে যুক্ত হয়েছে যথাক্রমে ৫ ও ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। পেছনের ক্যামেরাটির পাশে যুক্ত হয়েছে ব্যবহারকারীর তথ্য নিরাপত্তা নিশ্চিতকারী ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। সেটটিতে শক্তি যোগাবে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের একটি ব্যাটারী ।

পেপসি ফোন পি১ এতে এলটিই সংযোগসহ ডুয়েল সিম ব্যবহারের সুযোগ থাকবে। চায়না ইউনিকমের জন্যে এফডিডি-এলটিই সংযোগে পি১ এর একটি বিশেষ সংস্করণ তৈরি হয়েছে। মাইক্রোএসডি স্লটের মাধ্যমে দ্বিতীয় সিমটি যে কোন সময়ে হ্যান্ডসেটে ব্যবহার করা যাবে।

পি১ যখন বাজারে আসবে তখন এর সাথে থাকবে একটি চার্জার, একটি ক্যাবল ও একটি বিশেষ সুরক্ষা কেস। তবে এখনই ফোনটি হাতে পেতে চাইলে jd.com গিয়ে অর্ডার করতে হবে। এ জন্য আপনাকে মূল্য পরিশোধ করতে হবে ৬৯৯ সিএনওয়াই বা ১১০ ডলার বা ১০০ ইউরো। পেপসি ফোন পি১ কেনার এ সুযোগটি থাকবে শুধুমাত্র প্রথম ১০০০ সেটের জন্যে। শুরুতেই সীমিত সংখ্যক সৌভাগ্যবান ক্রেতার জন্যে ফোনটি মাত্র ৪৯৯ সিএনওয়াই-এতে দেয়া হয়েছিল। 


Leave a comment